Logo

পাকিস্তানে ইজতেমায় ২৭ করোনা রোগী শনাক্ত !

Reporter Name / ২৪৮ Time View
Update : শনিবার, ৪ এপ্রিল, ২০২০
পাকিস্তানে ইজতেমায় ২৭ করোনা রোগী শনাক্ত !

পাকিস্তানে তাবলিগ জামাতের কেন্দ্রীয় মসজিদ রাইভেন্ড মারকাজে ২৭ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। সন্দেহভাজন ৩৫ সদস্যকে পরীক্ষা করার পর দেশটির স্বাস্থ্য বিভাগ এটি নিশ্চিত করেছে।

দেশটির গণমাধ্যম ডন অনলাইন জানিয়েছে, গত ১০ মার্চ থেকে রাইভেন্ডে তাবলিগ জামাতের পাঁচ দিনের একটি ইজতেমায় স্থানীয় মানুষের পাশাপাশি দেশি-বিদেশি কয়েক হাজার মানুষ অংশ নিয়েছিলেন।

ওই ইজতেমা থেকে ফেরা চার জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে বলে সিন্ধুর স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেছে। এরপর থেকেই মারকজটিকে কোয়ারেন্টিন করা হয়।

কোয়ারেন্টিন রাখার সময় এদের মধ্যে একজন পালাতে গিয়ে পুলিশ কর্মকর্তাকে ছুরিকাঘাত করে আহত করেছেন।এ ঘটনার পর থেকে মারকাজ ঘিরে রেখেছে পুলিশ। গত তিনদিন ধরে সেখান থেকে কাউকে বের হতে ও প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

ডন জানায়, আয়োজনের শুরুতেই পাঞ্জাব সরকার তাবলিগের দায়িত্বশীলদের এমন পরিস্থিতিতে ইজতেমা আয়োজন না করার অনুরোধ জানিয়েছিলেন। কিন্তু প্রশাসনের অনুরোধ উপেক্ষা করেই ইজতেমার আয়োজন অব্যাহত রেখেছিলেন তারা।

পরে ওই অঞ্চলে লকডাউন শুরু হয়ে গেলে চারদিন আগে সম্মেলন স্থগিতের ঘোষণা দেন তারা। ফলে সেখানে যারা অংশ নিয়েছিলেন তারা আর ফেরত যেতে পারেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর