Logo

করোনায় আক্রান্ত মাওলানা সাদ কান্ধালভি

Reporter Name / ২৪০ Time View
Update : শনিবার, ৪ এপ্রিল, ২০২০

নিখোঁজ রয়েছেন দিল্লির নিজামুদ্দিন এলাকার বাংলেওয়ালি মসজিদের অন্যতম প্রচারক এবং তবলিগ জামাতের নিজামউদ্দিন মারকাজের প্রধান মাওলানা সাদ কন্ধালভি। পুলিশ শুক্রবার তার খোঁজে দিল্লি-উত্তরপ্রদেশের নানা স্থানে হানা দেয়। যদিও অজ্ঞাত জায়গা থেকে দু’টি অডিও ক্লিপে তিনি অনুগামীদের বার্তা দিয়েছেন।

বার্তায় তিনি জানান, তিনি চিকিৎসকের পরামর্শে কোয়ারেন্টাইনে রয়েছেন। অনুগামীদের মধ্যে যারা সংক্রমিত, তাদেরও কোয়ারেন্টাইনে যাওয়ার পরামর্শও দেন। বলেন, কোয়ারেন্টাইনের ব্যবস্থা ইসলাম বা শরিয়তের বিরুদ্ধে নয়।

এদিকে দিল্লি পুলিশের মতে মাওলানা সাদ করোনায় আক্রান্ত হয়েছেন।খবর আনন্দ বাজার।

বৃহস্পতিবার জামাত সদস্যরা যে বাড়ি ও মসজিদে ছিলেন সেটি জীবাণুমুক্ত করার পরে পাশেই থাকা নিজামুদ্দিন থানাও জীবাণুমক্ত করা হয়। পরীক্ষা করা হয়েছে থানার কর্মীদের। দিল্লি পুলিশ সূত্রে জানানো হয়েছে, সাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা অমান্য করে একসঙ্গে থাকতে বাধ্য করা এবং দু’বার পুলিশের নোটিস সত্ত্বেও বাসিন্দাদের মসজিদে ও বাড়িতে রেখে দেওয়ার অপরাধে অভিযোগ দায়ের করেছে।এর প্রেক্ষিতে শুক্রবার সাদের দিল্লির বাড়িতে গিয়ে পরিবারের হাতে নোটিস ধরিয়ে এসেছে পুলিশ। পরিবার জানিয়েছে, মাওলানা আইনি জবাব পাঠাবেন।

সরকারের দাবি, লকডাউনের প্রাথমিক সাফল্য ধাক্কা খেয়েছে নিজামুদ্দিনের ঘটনায়। সরকারের ধারণা, জামাত সদস্যদের মাধ্যমে দেশে অন্তত ৯ হাজার লোক সংক্রমিত হয়েছে। সংখ্যাটি এর কয়েক গুণ বাড়তে পারে বলেও আশঙ্কা রয়েছে।

উল্লেখ্য, গোটা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৩০১ জন। মারা গেছেন ৫৬ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর